Indofil M-45 (Mancozeb Fungicide) - Garden.com.bd

newsletter

newsletter

Sign up and get a 5% OFF sitewide coupon, valid only on new Registration

Indofil M-45 (Mancozeb Fungicide)

৳100.00

Indofil M-45 features Mancozeb fungicide. It's a non-systemic fungicide with a multi-site, protective action on contact. Mancozeb is a combination of maneb and zineb thus it controls many fungal diseases in a wide range of plants. Carefully read the label for recommendations of dosage on specific crops and diseases.

Quantity


Product Code: GI-043

Call to place order: 09617 00 33 77(10 AM - 6 PM)
  • Security policy (edit with Customer reassurance module) Security policy (edit with Customer reassurance module)
  • Delivery policy (edit with Customer reassurance module) Delivery policy (edit with Customer reassurance module)
  • Return policy (edit with Customer reassurance module) Return policy (edit with Customer reassurance module)

ম্যানকোজেব হলো ছত্রাকনাশকের সক্রিয় উপাদান ৷ এটি বহুমুখী, স্পর্শক ও প্রতিরোধক ক্রিয়াসম্পন্ন ডাইথায়োকার্বামেট জাতীয় ছত্রাকনাশক৷ বাতাসের সাহায্যে ইহা আইসোথায়োসায়ানেটে রুপান্তরিত হয়ে ছত্রাক এনজাইমের সালফাহাইড্রাল (-ঝঐ) গ্রুপকে নিষ্ক্রিয় করে দেয়৷ আবার কখনো ম্যানকোজেব, ছত্রাক এনজাইমের উপাদান বিনিময় ঘটিয়ে ছত্রাক এনজাইমের কাজে ব্যাঘাত সৃষ্টি করে৷ ইহা ছত্রাকের স্পোর অংকুরোদগম রোধক হিসেবে কাজ করে এবং একই সাথে গাছের উপরিভাগে হালকা প্রলেপ সৃষ্টি করে৷ ফলে রোগজীবাণু গাছের সংস্পর্শে আসা মাত্র মারা যায় এবং বাহির থেকে রোগজীবাণু গাছের ভিতরে প্রবেশ করতে পারে না৷ এ ধরণের ছত্রাকনাশক, রোগের প্রতি প্রতিরোধ ঝুঁকি কম তৈরী করে৷ ইহা লোয়ার গ্রুপের ছত্রাক দ্বারা সৃষ্ট রোগ যেমন মিলডিউ, ব্লাইট, এনথ্রাকনোজ, লিফ স্পট দমনে ভালোভাবে কাজ করে৷ এটি জিঙ্ক ও ম্যাংগানিজ আয়ন সমৃদ্ধ হওয়ায় ব্যবহারের পরপরই গাছ দ্রুত সবুজ ও সতেজ হয়৷ সাধারণত ০.২% হারে (প্রতি লিটার পানিতে দুই গ্রাম হারে) পাতায় প্রয়োগ করা উত্তম৷

ইন্ডোফিল এম-৪৫ একটি প্রতিরোধক গুণসম্পন্ন ডাইথায়োকার্বামেট জাতীয় স্পর্শক্রিয় ছত্রাকনাশক। এর প্রতি কেজিতে ৮০০ গ্রাম সক্রিয় উপাদান ‘ম্যানকোজেব’ আছে।

ইন্ডোফিল এম-৪৫ কেন ব্যবহার করবেন ?

  • ইন্ডোফিল এম-৪৫ উদ্ভিদের ছত্রাক জনিত রোগ দমনে আপনার নির্ভরযোগ্য অবলম্বন।
  • ইন্ডোফিল এম-৪৫ সারা বিশ্বে আলুর নাবিধ্বসা রোগ নিয়ন্ত্রণে সাফল্যের সাথে ব্যবহৃত হয়ে আসছে। ইহার ব্যবহারে ভালো ফল পেতে রোগ দেখা দেওয়ার পূর্ব থেকে নিয়মিত স্প্রে করুন।
  • ইন্ডোফিল এম-৪৫ রোগের প্রাদুর্ভাবের উপর নির্ভর করে ৭ থেকে ১০ দিন পর পর নিয়মিত স্প্রে করুন।

প্যাকিং সাইজ: ১০০ গ্রাম

সাবধানতা: ব্যবহারের পূর্বে প্যাকেটের গায়ে লি­খিত নির্দেশাবলী ভালভাবে পড়ুন এবং মেনে চলুন।

GI-043

You might also like